ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪

দেশের শ্রেষ্ঠ বীরদের অপমান করছে সরকার: রিজভী

সরকার দেশের শ্রেষ্ঠ বীরদের অপমান করছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আজ প্রশ্ন তোলা হচ্ছে জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ করেছেন কিনা।


রবিবার (১২ সেপ্টেম্বর) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। রিজভী বলেন, যে ব্যক্তি স্বাধীনতার ঘোষণা দিলেন তার বিরুদ্ধে কুৎসা রটানো হচ্ছে। যার সহধর্মিনী বারবার গণতন্ত্রের জন্য লড়াই করে গণতন্ত্রকে রক্ষা করেছেন, তার বিরুদ্ধেও কুৎসা রটানো হচ্ছে।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ওবায়দুল কাদের সাহেব আপনি আপনার এক বক্তব্যে বলেছেন, ‘বিএনপি আন্দোলন হলে ঘরে বসে থাকে’। আপনার বক্তব্য সঠিক। কিন্তু আপনার বক্তব্য থেকে একটি শব্দ ছুটে গেছে। সেই শব্দটা হলো ‘লাল ঘরে’ বসে থাকে। ঘরের আগে ‘লাল’ শব্দটা বসবে। কারণ আন্দোলনের কর্মসূচি দেওয়ার সাথে সাথে জাতীয় পর্যায় থেকে তৃণমূল পর্যন্ত কাউকে আপনারা ঘরে থাকতে দেন না। গ্রেফতার করেন।


তিনি বলেন, ওবায়দুল কাদের এর আগে বলেছেন, বিএনপি শুধু আন্দোলনের বিলাস করে। ওবায়দুল কাদের সাহেব বিলাস আমরা করছি? আপনি কি দেখেছেন, ছাত্রদলের এক ছেলের পায়ে গুলি করে কীভাবে পঙ্গু করা হয়েছে? আপনি কি দেখেছেন, গুলি করে একজনের পেটের একাংশ ছিঁড়ে ফেলা হয়েছে? আপনি কি দেখেছেন, গুম ও বিচার বহির্ভূত হত্যার শিকার কত ছেলের মায়ের হাহাকার আর আর্তনাদ?

ads

Our Facebook Page